Saturday 28 September 2013

আমি রিসার্চার

আমি এক আজব জীব,
জুরি মেলা ভার !
lab এর কোণে মুখ ডুবিয়ে দেখি চোখে অন্ধকার,
আমি  রিসার্চার !

মনের মাধুরী মিশিয়ে ভাবি
করব কত আবিষ্কার,
সাপ বেঙ মিলিয়ে করব
এক বিদঘুটে মিক্সচার !
আমি  রিসার্চার !

হতাশায় হাবু ডুবু খাই,
আর অন্যকে দি জীবন বোধের লেকচার ।
স্বপ্ন জীবন গুলিয়ে ফেলে
করি হাহাকার !
আমি  রিসার্চার !

হাঁসছ বুঝি? করছ হ্যাঁটা? হচ্ছে বুঝি মায়া ?
নাকি মনে মনে ভাবছ আমায় ধুমকেতুর ছায়া ?

অতল আঁধার মাঝে করি আলো খোঁজার কাজ,
ব্যর্থ হলেও শ্রমজীবি ! নেই গো কোনো লাজ !

একদিন খুঁজে পাব সেই পরশ মনি,
সেদিন হব আমি সবার চেয়ে ধনী !

দেখবে আমায় তখন তুমি চোখ দুটি চেয়ে,
সেদিন হব আমি সুখী সবার চেয়ে !

নতুন গানে বুক বেঁধে হব আবার সোচ্চার
মুছে যাবে বেথা, ঘুচে যাবে সব অন্ধকার ।

করব সেদিন বিশ্বজয়,
করব সেদিন সব বাধা হেলায় চুরমার ! 
আমি তৃপ্ত, আমি দৃপ্ত, আমি  রিসার্চার !

No comments:

Post a Comment